দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলবেন সাকিব আল হাসান?

হ্যা, বাংলাদেশের হয়ে ২য় টেস্ট খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিউজটি মঙ্গলবার জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বিশ্বসেরা অলরাউন্ডার দলে থাকলে আলাদাভাবে ভরসা পান এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্যাপ্টেন মুমিনুল হক। বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়ের পেছনে সাকিকে অবদান অনেক, বললেন পাপন। তামিমের নেতৃত্বে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে আফ্রিকা যায় বাংলাদেশ ক্রিকেট টিম। দ্বিতীয় ম্যাচ খেলার পর পরই সাকিব জানতে পারে। তার ছেলে,মেয়ে মা ও সাসুরি অসুস্থ আছেন। এই নিউজটি পাওয়ার পরও দেশকে ভালবেসে দেশের সার্থে দলের স্বার্থে ৩য় ম্যাচ খেলার জন্য থেকে যান সাকিব আল হাসান। যা সাকিব আল হাসানের দেশ প্রেমের বহিপ্রকাশ। দেশের জন্য শাকিবের এমন আত্মত্যাগ ক্রিকেট ভক্তদের মন ছুঁয়ে যায়। ওয়ানডে সিরিজ শেষ করে দ্রুত ফ্লাইটে দেশে আসেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এ জন্য টেস্ট সিরিজ খেলবেন না বলে জানা যায়। তবে সব বাধা অতিক্রম করে দ্বিতীয় টেস্ট খেলবেন সাকিব আল হাসান।

মুমিনুল প্রথমই বলেছিলেন সাকিব ভাই দলের জন্য প্লাস পয়েন্ট হিসেবে থাকে। সাকিবকে দলে পাওয়ার কথা শুনে খুশি টেস্ট কাপ্তান মুমিনুল হক। সাকিব ভাইয়ের অভাব কেউ পূরণ করতে পারবে না। তবে স্পিনার তাইজুল আহামেদ জানিয়েছিলেন সাকিবকে ছাড়াও আমরা ভাল। এমন ত নয় সাকিবকে ছারা আমরা খেলি নাই।


প্রথম ম্যাচটা জেতার পেছনে সাকিবের ৭৭ রানের ইনিংসটি ছিল অতুলনীয় । এই ম্যাচে সাকিব দ্রুত হাফসেঞ্চুরি তোলার পাশাপাশি 77 রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন সাকিব আল হাসান। উয়ানডে সিরিজে দলের প্রয়োজনে বেট ও বল হাতে ভাল করেছিলেন সাকিব আল হাসান। দ্বিতীয় টেস্ট ও ভাল খেলবেন এমনটাই আশা ও প্রত্যাসা সবার।

Leave a Reply

Your email address will not be published.