দ্য হান্ড্রেডে দল পেল না সাকিব তামিমসহ কোন বাংলাদেশী ক্রিকেটারই

দ্য হান্ড্রেডে দল পেল না সাকিব তামিমসহ কোন বাংলাদেশী ক্রিকেটারই

ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া দ্য হান্ড্রেড টুর্নামেন্টের জন্য ১০ জন বাংলাদেশী ক্রিকেটার নাম দেয় নিজেদের ড্রাফটের জন্যে, তবে বিক্রি হয়নি একজন ক্রিকেটারও, যদিও এর পিছনে কারন ও থাকতে পারে একটি।

গত আসরের মত এই আসরেও সুযোগ পায়নি কোন বাংলাদেশি ক্রিকেটার। এই আসরের জন্যে ড্রাফট থেকে দলভুক্ত হওয়ার সুযোগ রাখে মাত্র ১৭ জন বিদেশি ক্রিকেটারের। অথচ ড্রাফট তালিকায় নাম ছিল মোট ২৮৪ ক্রিকেটারের, তবে তাদের বিরাট অংশ আন্তর্জাতিক ক্রিকেটার। ড্রাফটে নির্ধারিত মূল্যের ভিত্তিতে মোট ৬টি ক্যাটাগরি ছিল।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি দাম নির্ধারণ হয় সাকিব আল হাসানের, তার মূল্য ধরা হয় এক লাখ পাউন্ড যা বাংলাদেশি টাকায় পেরিয়ে যায় এক কোটির চেয়েও বেশি। এছাড়া বাকি সব ক্রিকেটার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, লিটন দাস, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব, ও সৌম্য সরকার এর দাম জানানো হয়নি।

উল্লেখ্য, দ্য হান্ড্রেডের এবারের ড্রাফটে ছিলেন মোট ১০ বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, সাব্বির রহমান, লিটন দাস, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব, ও সৌম্য সরকার।

উল্লেখ্য, এক মাস ব্যাপী টুর্নামেন্টের আসর টি চলবে ৩ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। আর এই সময়ে বাংলাদেশ সহ এশিয়ানদের বেশ কিছু সিরিজ থাকায় বিক্রি হয়নি বাংলাদেশি ও পাকিস্তানি ক্রিকেটাররা, ধারনা করা হচ্ছে এমনটাই। তাই তো বিক্রি হয়নি বাবর আজমের মত ক্রিকেটারও।

Leave a Reply

Your email address will not be published.