ম্যাচের ১৩ মিনিট আগে ইফতার – এরপর ইতিহাসের পাতায় করিম বেনজেমা

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে স্টামফোর্ড ব্রিজে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও চেলসি। সেখানে ব্লুজদের বিপক্ষে প্রথম জয় পাওয়ার দিনে হ্যাটট্রিক করে ইতিহাস গড়েন করিম বেনজেমা। অথচ ম্যাচ শুরুর একটু আগেই কিনা রোজা রেখে ইফতার করেন তিনি।

এই সিজনে রিয়াল মাদ্রিদ কে একাই যেন নিজের কাধে বহন করছেন করিম বেনজেমা। দুর্দান্ত করিমে স্টামফোর্ড ব্রিজে প্রথম থেকেই চেলসি কে চেপে ধরে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ২১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের ক্রস থেকে অসাধারণ এক হেডে গোল করে মাদ্রিদ কে এগিয়ে দেন করিম বেনজেমা। ৩ মিনিট পর আবারও স্কোর শিটে নাম তোলেন তিনি।

এবার তাকে বল জোগান দেয় লুকা মদ্রিচ এবং গোল করেন হেডে। ৪০ মিনিটে কাই হাভার্টজ দলের হয়ে এক গোল শোধ দেন। তবে মেন্ডির ভুলে ৪৬ মিনিটে নিজের হ্যাটট্রিক পুরণের পাশাপাশি রিয়ালেরও ৩য় গোল করেন বেনজেমা।

শেষ পর্যন্ত ৩-১ ব্যবধানে জয় পায় মাদ্রিদ। ২য় লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে এবার সান্তিয়াগো বার্নাব্যুর মাটিতে।

অথচ ম্যাচ শুরুর মাত্র ১৩ মিনিট আগে ইফতার করেন করিম বেনজেমা। এই হ্যাটট্রিকে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে ব্যাক টু ব্যাক হ্যাটট্রিক করা ৪র্থ খেলোয়ার করিম বেনজেমা এবং নক আউট পর্বে ২য় খেলোয়ার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

ফেবারিট রিয়াল মাদ্রিদ জিতলেও আরেক ম্যাচে অঘটনের জন্ম দিয়েছে ভিয়ারিয়াল। ঘরের মাঠে তারা বায়ার্নের বিপক্ষে জয় পেয়েছে ১-০ ব্যবধানে। যা এই সিজনে প্রথম কোন দল বায়ার্ন কে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে পরাজিত করলো। ২য় লেগের খেলা হবে বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারিনায়।

Leave a Reply

Your email address will not be published.