কোন সন্দেহ ছাড়াই বার্সেলোনার ফুটবল ইতিহাসের সেরা ফুটবলার লিওনেল মেসি।

 

বার্সার হয়ে জিতেছেন সবকিছুই। একটা সময় মনে করা হতো বার্সালোনা আর মেসি যেন একে অপরের পরিপুরক। কিন্তু সেইদিনগুলো এখন ফুরিয়েছে। লিও মেসি এখন খেলছেন পিএসজিতে। কিন্তু এখনো বার্সার সমথক থেকে শুরু করে বার্সার প্রেসিডেন্ট কেউই ভুলেনি মেসিকে।

 

এইবার লিওনেল মেসিকে আজীবন সম্মাননা দেবার কথা বলছেন বার্সার প্রেসিডেন্ট হুয়ান লার্পোতা। ২০২৪ সালে বার্সালোনার ১২৫ তম বার্ষিকীতে মেসিকর অাজীবন সম্মাননা প্রদান করা হবে। এই বিষয়ে বার্সার সভাপতি বলেন” বার্সালোনার এত এত আনন্দ আর অর্জনের মুহূত্য এনে দিয়েছেন মেসি। খুব তাড়াতাড়ি তাকে সম্মাননা জানাতে পারবো বলে আশা করছি। মেসিকে ছাড়া বার্সালোনার গত ২০টি বছর কেউ কল্পনাই করতে পারবে না। সেই সময় সব ক্লাবের অনুপ্রেরণা ছিল মেসি”।

 

বার্সালোনাতে থেকে মেসির বিদায়টা খুব সুখকর হয়নি। অনেকেই এর জন্য বার্সার সভাপতি দায় দেখছেন। মেসিকে সম্মাননা দেওয়া হলে মেসি কি আসবেন এই বিষয়ে সংশয় রয়েছে। মেসির বার্সালোনা থেকে চলার যাবার কারণ হিসেবে বার্সার সভাপতি বলেন, ” ঐ সময়টাতে আমাদের যা করতে হতে আমরা তাই করেছি। এটা ভাবলে আমার খুব মন খারাপ হয়।তবে আমাদের কাছ থেকে সম্মাননা পাওয়ার যোগ্যতা রাখে মেসি। সেটা নষ্ট হতে দিতে পারি না”।

Leave a Reply

Your email address will not be published.