সেন্ট লুসিয়ার টেস্টে ইনিংস পরাজয়ের শঙ্কায় টাইগাররা।

অবিশ্বাস্য কিছু না ঘটলে সেন্ট লুসিয়া টেস্টে হারতেই চলছে টাইগাররা। টাইগারদের সামনে এখন সবচেয়ে বড় চ্যালেন্জ ইনিংস পরাজয় এড়ানো। টাইগারদের ব্যাটিংয়ের যে বেহাল দশা তাতে করে ইনিংস ব্যবধানে পরাজিত হলেও অবাক হওয়ার কিছু থাকবে না তৃতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ১৩২ রান। ইনিংস পরাজয় এড়াতে টাইগারদের করতে হবে আরও ৪২ রান।

 

অ্যান্টিগা টেস্ট কোনোরকমে চারদিনে নিয়েছিল বাংলাদেশ দল, এড়িয়েছিল ইনিংস হারও। সেন্ট লুসিয়া টেস্টেও ঐ একই দশা। টপ অর্ডার থেকে মিডল অর্ডার; ব্যর্থতার ষোলকলা পূর্ণ। প্রথম ইনিংসে ১৭৪ রানে লিড নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই লিড এখনও টপকাতে না পারলেও সিরিজের দ্বিতীয় টেস্টও চতুর্থ দিনে পৌঁছেছে।

 

দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই উইকেট হারিয়েছে বাংলাদেশ। মাঝে নাজমুল হোসেন শান্ত কিছুটা লড়াই করেছেন। তবে সেই আউটের ধরণ ছিল বাজে। রাসেল ডমিঙ্গো যেমন বলেছিলেন ছোট ছোট এই ইনিংসগুলো ভালো তবে টেস্ট জেতানোর মতো না। শান্ত আউট হয়েছেন ৪২ রানে। তার মতোই স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন সাকিব আল হাসান তার রান ১৬। গত ইনিংসে ভালো ব্যাটিং করলেও এই ইনিংস সুবিধা করতে পারেননি তামিম ইকবাল ও লিটন দাস। তামিম ৪ আর লিটন ১৯ রান করে সাজঘরে ফেরেন।

 

এর আগে প্রথম ইনিংসে ৪০৮ রানে অলআউট হয় উইন্ডিজ। প্রথমবারের মতো ৫ উইকেট শিকার করেন টাইগার পেসার খালেদ আহমেদ। ১০৬ রান খরচে ৫ উইকেট নেন তিনি এছাড়া মেহেদী হাসান ৩ টি ও শরিফুল ইসলাম ২ উইকেট লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *