পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ

টি -টোয়ান্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ড, বাংলাদেশের সঙ্গে অপর দেশ হিসেবে খেলবে পাকিস্তান। বিশ্বকাপ শুরুর পূবেই নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে সিরিজটি। মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজ খেলবে তিনটি দল। অস্ট্রেলিয়ার সাথে নিউজিল্যান্ডের কন্ডিশনের বেশ মিল রয়েছে। উপমহাদেশের দুই দল বাংলাদেশ ও পাকিস্তানের জন্য বিশ্বকাপের ভালো প্রস্তুতি হতে পারে এই ত্রিদেশীয় সিরিজ।

 

এই ত্রিদেশীয় সিরিজের আগে অ্যাডিলেডে বাংলাদেশ দল প্রস্তুতি ক্যাম্প করার কথা ছিল। সেখানে স্থানীয় দল রেডব্যাকের সাথে প্রস্তুতি ম্যাচ খেলতে টাইগাররা। ক্যাম্প শেষে উড়াল দিতো নিউজিল্যান্ডে। কিন্তু ত্রিকেটারদের প্রযাপ্ত পরিমাণ বিশ্রাম দিতেই ক্যাম্পটি বাতিল করেছে বিসিবি। ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ ভেন্যু অস্ট্রেলিয়ায় উড়াল দেবে টাইগাররা।

 

ত্রিদেশীয় সিরিজে প্রত্যেক দল একে অপরের বিপক্ষে দুইবার করে মুখোমুখি হবে। প্রত্যেক দল অন্তত চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। বিশ্বকাপের পূবেই ম্যাচগুলোতে হওয়ার কারণে বাড়তি সুবিধা নিতে পারবে দলগুলো। যার ফলে বিশ্বকাপে ভালো করতে সহযোগিতা করবে সিরিজটি।

Leave a Reply

Your email address will not be published.