প্রথম টাইগার পেসার হিসেবে উইন্ডজের বিপক্ষে খালেদের ৫ উইকেট শিকার

বাংলাদেশে পেসারদের জন্য টেস্ট ফরম্যাটে ভালো পারফরমেন্স করা যেন দুংসাধ্য। বাংলাদেশের পেসারদের টেস্ট বোলিংয়ের ইতিহাস খুবই বাজে। ইনিংসে ৫ উইকেট শিকার যেন টাইগার পেসারদের জন্য স্বপ্নের মতো।

 

সেন্ট লুসিয়া টেস্টে সেই মাইকফলক স্পশ করেছেন টাইগার পেসার খালেদ আহমেদ। ১০৬ রানের বিনিময়ে ৫ উইকেট নেন তিনি। যা ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম কোন টাইগার পেসারের পাঁচ উইকেট শিকার। খালেদের টেস্ট ক্যারিয়ারটা শুরু হয়েছিল খুবই বাজে ভাবে। প্রথম ৪ ইনিংসে নিয়েছিলেন মাত্র ১ উইকেট।

 

দীর্ঘদিন ধরেই সাদা জার্সিতে খালেদ আহমেদ বেশি উইকেট শিকার করতে পারছিলেন না। পাঁচ উইকেট পাওয়ার জন্য পরিশ্রম করেছেন অনেক। শেষ পর্যন্ত পেলেনও তিনি। আর এই ধারাবাহিকতা ভবিষ্যতেও ধরে রাখতে চান এই টাইগার পেসার, ‘আলহামদুলিল্লাহ! আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ উইকেট পেয়ে খুবই ভালো লাগছে। অনেক দিন ধরেই চেষ্টা ছিল পাঁচ উইকেট নেওয়ার। এর আগেও একবার সুযোগ এসেছিল, সেটি মিস করেছিলাম। এবার চেষ্টা ছিল পাঁচ উইকেট নেওয়ার। আলহামদুলিল্লাহ! আমি চেষ্টা করবো এই পারফরমেন্স ধরে রাখার। ’

 

খালেদের পূবে টাইগারদের হয়ে কোন পেসার পাঁচ বা তার অধিক উইকেট শিকার করেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে মাউন্ট মুঙ্গানুই টেস্টে। ৪৬ রান ৬ উইকেট শিকার করেছিলেন টাইগার পেসার ইবাদত হোসেন। তার বোলিংয়েই মাউন্ট মুঙ্গানুই টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছিল টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published.