মানসিক প্রস্তুতির ওপর জোর দিয়ে মাঠে নামছে বাংলাদেশ দল!

উইন্ডিজে টেস্টের পাঠ চুকেছে বাংলাদেশের। লাল বলের ত্রিকেটে হতাশার নীল ছড়ালেও আশার আলো আছে সাদা বলের ত্রিকেটে। আজ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচ টি-টোয়ান্টি সিরিজের প্রথম ম্যাচ। ডমিনিকায় বাংলাদেশ সময় রাত ১১:৩০ মিনিটে মাঠে নামবে দুদল। ডমিনিকার এই মাঠটা টাইগারদের জন্য পয়া কেননা এখানে যে কখনোই হারেনি বাংলাদেশ।

 

ম্যাচ শুরুর পূবে সবচেয়ে আলোচিত বিষয় হলো একাদশ গঠণ নিয়ে। কোন ফর্মুলা নিয়ে মাঠে নামবে টাইগাররা সেটাই দেখার বিষয়। গত বেশ কিছুদিন ধরেই ওপেনিংয়ে সমস্যায় ভুগছে টাইগাররা। ওপেনিংয়ে ফিরতে পারেন ঘরোয়া আসরে দুদান্ত পারফর্ম করা এনামূল হক বিজয় তার সঙ্গী হতে পারেন হার্ডহিটার ব্যাটার মুনিম শাহরিয়ার। তিনে দেখা যেতে পারেন লিটন কুমার দাসকে। চার, পাঁচ আর ছয়ে খেলতে পারেন যথাক্রমে সাকিব, মাহমুদুল্লাহ ও আফিফ হোসেন। সাতে উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান।আটে দেখা যেতে পারেন অফস্পিনিং অলরাউন্ডার মাহেদী হাসান। উইন্ডিজের ডমিনিকার মাঠ সাধারণত স্লো ও লো হয়ে থাকে সেই হিসেবে একাদশে ঢুকতে পারেন নাসুম আহমেদ। দুই পেসার খেলালে শরিফুলের কপাল পুড়বে। দুই পেসার হিসেবে খেলবেন মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয় , লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, অাফিফ হোসেন ধুব্র, নুরুল হাসান সোহান, মাহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।।

Leave a Reply

Your email address will not be published.