টি-টোয়েন্টি থেকে অবসরের মেয়াদ শেষ হতে জাচ্ছে তামিম ইকবালের

বাংলাদেশের টি-টোয়েন্টি থেকে স্বেচ্ছায় ছয় মাসের জন্য অবসর নিয়েছিলেন তামিম ইকবাল। চলতি মাসের ২৭ তারিখে তার অবসরের মেয়াদ শেষ হতে যাচ্ছে। কিন্তু তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যাবে কি না তা নিয়েও ধোঁয়াশার মধ্যেই আছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরই মধ্যে সোমবার (৪ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ভেরিফাইড পেজে একটি পোস্ট করেন তামিম। সেখানে তামিম লেখেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ,এরপর এর সঙ্গে জুড়ে দেন হাত নাড়ানোর তিনটি ইমোজি। এই ইমোজির অর্থ দুইরকমই হয়- স্বাগত জানানো কিংবা বিদায় জানানো।

 

টি- টোয়ান্টিতে ত্রিকেটে ওপেনারদের বাজে পারফরমেন্স অব্যহত। গতকাল উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়ান্টিতে ব্যথ হয়েছেন দুই ওপেনার লিটন দাস ও এনামুল হক বিজয়। দলের ওপেনারদের এমন পারফরমেন্সেরর পর তামিমের এমন স্টাটাস সবাইকে দ্বিধায় ফেলেছে। তিনি কি আন্তজাতিক টি -টোয়ান্টি থেকে অবসর নিবেন নাকি আবারো ফিরে আসবেন?

 

জাতীয় দলের সঙ্গে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে রয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে পুরো দল টি-টোয়েন্টি সিরিজের জন্য ডমিনিকায় গেলেও, তামিমের সেখানে যাওয়ার প্রয়োজন পড়েনি। কেননা এই ফরম্যাট থেকে স্বেচ্ছায় ছয় মাসের বিরতিতে রয়েছেন দেশসেরা ওপেনার।

 

তবে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের মাঝেই হঠাৎ-ই তামিমের এমন বার্তা আসলেই রহস্যের জন্ম দিয়েছে। তবে নেটিজেনদের নেয়া স্ক্রিনশটের মাধ্যমে এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে এটি।

 

উল্লেখ্য, তামিম গত ২৭ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলাকালীন হঠাৎ করেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিরতির ঘোষণা দিয়েছিলেন। মাঝে তার টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে অনেক আলোচনাও হয়েছে।

 

তবে তামিম গত মাসে একটি বিশদ বার্তায় নিজের অবস্থান পরিষ্কার করেন। তামিম জানান, ছয় মাস শেষ হওয়ার পর নিজেই জানাবেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ব্যাপারে সিদ্ধান্ত।

Leave a Reply

Your email address will not be published.