আইসিসির জুন মাসের সেরা প্লেয়ারদের মনোনয়ন প্রকাশিত

আইসিসি প্রকাশ করেছে জুন মাসের সেরার তালিকায় থাকা তিন ক্রিকেটারের নাম। পুরুষ ক্যাটাগরিতে সেরার লড়াইয়ে আরো মনোনয়ন পেয়েছেন দুই ইংলিশ ক্রিকেটার জনি বেয়ারস্টো ও জো রুট এবং নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল।
স্টাইলিশ ইংল্যান্ড ব্যাটার জনি বেয়ারস্টো এ বছর টেস্ট ফরম্যাটে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজে, ৭৮.৮০ গড়ে ৩৯৪ রান সংগ্রহ করেন। তিনি দুটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরি করেন এবং সিরিজে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হন।
লাল বলের ক্রিকেটে ইংল্যান্ডের সাবেক টেস্ট অধিনায়ক জো রুট দারুণ ফর্মে আছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ চলাকালীন তিনি ১০০০ টেস্ট রানের মাইলফলক অতিক্রম করেন, অ্যালিস্টার কুকের পরে দ্বিতীয় ইংল্যান্ড ব্যাটার এবং পুরো বিশ্বের ক্রিকেটারের তালিকায় ১৪তম ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন। তিনি ইংল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে ৩৯৬ রান করে সিরিজ শেষ করেন, যার মধ্যে দুটি সেঞ্চুরি এবং একটি ফিফটি রয়েছে।
নিউজিল্যান্ডের মিডল-অর্ডার ব্যাটার ড্যারিল মিচেল শুধু রানের মধ্যেই ছিলেন না, রেকর্ডও করেছেন এবং ভেঙেছেন। ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্টে তিনি ১০৭.৬০ গড়ে ৫৩৮ রান করেন, যার মধ্যে তিনটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি সিরিজের জন্য রান সংগ্রাহকদের তালিকার শীর্ষে ছিলেন এবং টানা তিনটি টেস্টে সেঞ্চুরি করা পঞ্চম ব্ল্যাক ক্যাপ খেলোয়াড় হয়েছেন: লর্ডসে ১৩ ও ১০৮, ট্রেন্ট ব্রিজে ১৯০ এবং ৬২*, হেডিংলে ১০৯ এবং ৫৬ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *