এ মাসেই জিম্বাবুয়ের উদ্দেশ্য প্লেনে উঠবে টাইগাররা

এই বছরের একের পর একের সিরিজ খেলছে টাইগাররা। সামনেও রয়েছে ব্যাস্ত সূচি। এই বছরই অনুষ্ঠিত হবে এশিয়া কাপ ও টি -টোয়ান্টি বিশ্বকাপ। ফলে বছরের বাকিটা সময়ও ব্যাস্ত থাকতে হবে টাইগার ত্রিকেটারদের।

 

এই মাসের শেষে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু বাংলাদেশের ব্যস্ত সুচি থাকার কারণে জিম্বাবুয়েরবিপক্ষে টেস্ট সিরিজ বাতিল করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। টেস্ট সিরিজ বাতিল হওয়ার পর জানা গিয়েছিল ৫ টি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে রাজি হয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড।বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের মাটিতেপূর্ণাঙ্গ সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল।

 

আগামী ১৬ জুলাই শেষ হবে দুই দলের মধ্যকার এই পূর্ণাঙ্গ সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষে বসে থাকার উপায় নেই টাইগারদের। জানা গেছে আগামী ২৮শে জুলাই থেকে শুরু হবে বাংলাদেশ বনামজিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে এবং টি টোয়েন্টি সিরিজ। ২-১ দিনের মধ্যেই এই সিরিজের চূড়ান্ত সময়সূচি প্রকাশ করবে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।সেই সাথে জিম্বাবুয়ে সিরিজে বিশ্রামে দেয়া হতে পারে জাতীয় দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে। আগামী ২৮ জুলাই জিম্বাবুয়ের মাটিতে প্রথম ওয়ানডে টাইগারদের।

 

৩০ জুলাই দ্বিতীয় ওয়ানডে এবং ১ আগস্ট হবে তৃতীয় ও শেষ একদিনের ম্যাচ। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সোয়া ১ টায়। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মাঠে গড়াবে ৪ আগস্ট। বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৬ ও ৮ আগস্ট। খেলা শুরু হবে, বাংলাদেশ সময় বিকেল ৪ টা ১৫ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published.