স্লো ওভার এর জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা দিতে হবে বাংলাদেশ দলকে

কথায় আছে বিপদ যখন আসে তখন চারদিক দিয়েই আসে। এমনিতেই হারতে হারতে বিপযস্ত টাইগাররা তার উপর আমার দিতে হচ্ছে জরিমানা। উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি- টোয়ান্টিতে স্লো ওভার নেটের জন্য জরিমানা করা হয়েছে।

ম্যাচ ফি ২০ শতাংশ জরিমানা দিতে হবে বাংলাদেশ দলকে। উভয় সংকটে পড়েছে বাংলাদেশ দল। একেই ডমিনিকায় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ হারতে হয়েছে; তার উপরে মাহমুদুল্লাহ রিয়াদের দলকে গুনতে হচ্ছে জরিমানা। স্লো ওভার-রেটের কারণে পুরো দলের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। আইসিসির ক্রিকেটার এবং সাপোর্টিং স্টাফদের আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী, নির্ধারিত সময়ের চেয়ে বোলিং দল যত ওভার পিছিয়ে থাকবে, প্রতি ওভারের জন্য ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ করে কাটা যাবে।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে যে সময়ের মধ্যে নির্ধারিত বিশ ওভার শেষ করার কথা ছিল, বাংলাদেশের লেগেছিল তার চেয়ে এক ওভার বেশি। সেজন্য বিশ শতাংশ জরিমানা গুনেছেন সাকিবরা। উইন্ডসর পার্কে রোভমান পাওয়েলদের ব্যাটিং ঝড়ে একপ্রকার উড়ে গিয়েছিল বাংলাদেশ দল। ক্যারিবিয়ানদের একের পর এক ছক্কা বৃষ্টি ঝড়েছে, সেই প্রবল বর্ষণ সামলাতে বোলিং ইনিংসের প্রায় পুরোটা সময়ই ব্যস্ত থাকতে হয়েছে টাইগার ক্যাপ্টেনকে।

ফলে বার বার পরিকল্পনার বদল আনতে হয়েছে; তাতে বাড়তি সময়ও লেগেছে। বুধবার এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, অনফিল্ড দুই আম্পায়ারের সঙ্গে থার্ড এবং ফোর্থ আম্পায়ার বাংলাদেশ দলের ওপর অভিযোগ এনেছেন। তাদের অভিযোগের ভিত্তিতে রিয়াদবাহিনীকে শাস্তির আওতায় এনেছেন আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। অধিনায়ক রিয়াদ এই শাস্তি মেনে নিয়েছেন, তাই কোনো শুনানীর প্রয়োজন পড়েনি।

Leave a Reply

Your email address will not be published.