৫ উইকেটে হেরে ২-০তে সিরিজে লজ্জাজনক হার টাইগারদের

ওয়েস্ট ইন্ডিজ সফরে ভেন্যু বদলায়, ফরম্যাট বদলায়; কিন্তু বাংলাদেশের ভাগ্য বদলায় না। হারই অমোঘ নিয়তি হয়ে উঠেছে সফরকারীদের জন্য।

চরম ব্যাটিং ব্যর্থতায় টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়া বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজেও হারের বৃত্তে বন্দি থেকে গেল। কিন্তু এক বিষয়ে জিতেছে টাইগাররা তারা চার ম্যাচ টসে হারলেও এইদিন টস জিতেছে। বৃহস্পতিবার রাতে গায়ানাতে সিরিজের তৃতীয় শেষ টি-টোয়েন্টিতে ক্যারিবীয়দের বিপক্ষে ৫ উইকেটে হেরে গেছে বাংলাদেশ।টস জিতে আগে ব্যাটিং করতে নেমে লিটন কুমার দাস ও আফিফ হোসেন ধ্রুবর ব্যাটে ৫ উইকেটে ১৬৩ রান তোলে বাংলাদেশ।

যে রান পাড়ি দিতে কোনো বেগই পেতে হয়নি স্বাগতিকদের। মেয়ার্স ও পুরানের ব্যাটিং ঝড়ে ১৮.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ। ১৬৪ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৪৩ রানের মধ্যে ৩টি উইকেট হারালেও দকে কোনো চাপই বুঝতে দেননি মেয়ার্স-পুরান। চতুর্থ উইকেটে ৮৫ রানের জুটি গড়েন তারা। এই জুটি গড়ার মাঝে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি তুলে নেন মেয়ার্স।

বাঁহাতি এই ব্যাটসম্যান ৩৮ বলে ২টি চার ও ৫টি ছক্কায় ৫৫ রান করে আউট হন। এরপর একাই ব্যাটিং শো চালিয়ে দলকে দারুণ এক জয় এনে দেন পুরান। ক্যারিবীয় অধিনায়ক ৩৯ বলে ৫টি করে চার ও ছক্কায় ৭৪ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেও অপরাজিত থাকেন। বাংলাদেশের নাসুম আহমেদ ২টি উইকেট নেন। একটি করে উইকেট নেন শেখ মেহেদি হাসান, আফিফ হোসেন ধ্রুব ও বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে শততম টি-টোয়েন্টি খেলতে নামা সাকিব আল হাসান।

টি-টোয়ান্টি বিশ্বকাপ মিশনের প্রস্তুতির শুরুটা খুব বাজে হলো বাংলাদেশের। সামনে আরও বেশ কয়েকটি টি-টোয়ান্টি সিরিজ আছে টাইগারদের। ওই সিরিজগুলোতে ভালো করে বিশ্বকাপের প্রস্তুতি নিতে চাইবে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published.