প্রথম ওডিআইতে যে একাদশ নিয়ে মাঠে নামছে টাইগাররা।

টেস্ট এবং টি-টোয়েন্টির পর এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের মুখোমুখি হবে তামিম ইকবালের বাংলাদেশ দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটির অনুষ্ঠিত হবে আগামীকাল সন্ধ্যা ৭:৩০ মিনিটে।

গায়ানায় প্রভিডেন্স স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। হজে যাওয়ার কারণে পুরো সিরিজে খেলছেন না মুশফিকুর রহিম। সেই সাথে ওডিআই সিরিজ থেকে ছুটি নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মুশফিক ও সাকিব আল হাসানকে ছাড়া একাদশ গঠণ করতে বিপাকে পড়তে হবে টিম ম্যানেজমেন্টকে। টেস্ট ও টি-টোয়ান্টি সিরিজে বাজেভাবে হেরে এমনিতেই বিপাকে রয়েছে টাইগাররা। তার উপর ওয়ানডে সিরিজে নেই দলের সেরা দুই ব্যাটার।

অবধারিতভাবেই ওপেনিংয়ে দেখা যাবে অধিনায়ক তামিম ইকবাল ও লিটন কুমার দাসকে। সাকিব না থাকায় তিনে খেলানু হতে পারে এনামুল হক বিজয়কে। মুশফিকের জায়গায় কে খেলবে সেটাই বড় প্রশ্ন টিম ম্যানেজম্যান্ট এই ক্ষেত্রে বিবেচনায় আনতে পারে মাহমুদুল হাসান জয়কে। পাঁচে খেলতে পারেন মাহমুদুল্লাহ রিয়াদ। ছয়ে দেখা যেতে পারে নুরুল হাসান সোহানকে। সাতে যথারীতি অাফিফ হোসেন। আটে মেহেদী হাসান মিরাজ। গায়ানার উইকেট স্পিনবান্ধব হওয়ায় একাদশে সাকিব না থাকায় খেলতে পারেন তাইজুল ইসলাম ।

বাকি দুই পেসার হিসেবে দেখা যেতে পারে মুস্তফিজুর রহমান ও তাসকিন আহমেদকে বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, এনামুল হক বিজয়, মাহমুদুল হাসান জয়, মাহমুদুল্লাহ রিয়াদ, নুরুল হাসান, আফিফ হোসেন, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.