সিপিএলে দল পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান

জিম্বাবুয়ে সফরে যাচ্ছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিষয়টা নিশ্চিত ছিল আগেই। জিম্বাবুয়ে সিরিজ না খেলে এখন তিনি খেলবেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে।

দলও নিশ্চিত হয়েছে তার। টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে সাকিব আল হাসান ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলার সুযোগ পেলেন। আগামী ৩১ আগস্ট থেকে পহেলাঅক্টোবর পর্যন্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) অনুষ্ঠিত হবে। ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য এশিয়া কাপের পর সাকিব সিপিএলে খেলার সুযোগ পাবেন। সরাসরি সাইনে সাকিবকে দলে ভিড়িয়েছে গায়ানা আমাজন ওয়ারিয়র্স।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র পাওয়ায় সাকিবের সিপিএল খেলতে বাধা নেই।বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, সাকিবকে এনওসি দেওয়া হয়েছে। সিপিএল খেলতে তার কোনও বাধা নেই।জালাল ইউনুস বলেছেন, ‘সাকিবকে সিপিএল খেলতে এনওসি দেওয়া হয়েছে। ওই সময়ে বাংলাদেশের কোনও খেলা নেই। ওই সময়টাকেই সে কাজে লাগাবে।’ সিপিএলে এর আগে জ্যামাইকা তালাওয়াস এবং বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেছেন সাকিব।

২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকার হয়ে শিরোপাও জিতেছেন তিনি।২০১৯ সালে সাকিবের দল বার্বাডোজ সিপিএলের শিরোপা জেতে। এরপর জ্যামাইকাতে আবার ফিরলেও সাকিবকে ধরে রাখেনি দল। এবার গায়ানার হয়ে প্রথম মাঠে নামতে যাচ্ছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.