রাশিয়ার বাজিকররা এভার ধরা খেলেন টিভিতে নকল আপিএল দেখে

দিনে দিনে ক্রীড়াঙ্গনে জুয়ার আসর যেন বেড়েই চলছে। বিভিন্ন দেশ তাদের ঘরোয়া ত্রিকেট আয়োজন করে বাজিকরদের জন্য আরও সহজ করে দিয়েছে।

বাজি যেন খেলার অংশ হয়ে পড়েছে। বিশ্বে যে কয়টা দেশ নিজেদের ঘরোয়া লিগ আয়োজন করে তাদের মধ্য সবচেয়ে জনপ্রিয় লিগ হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এইবারের আইপিএল শেষ হয়েছে মাসখানেক আগে যেখানেএই প্রথমবার অংশ নিতে এসেই শিরোপা জিতেছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। কিন্তু আইপিএলের আসর যেন শেষই হচ্ছে না। এইবার আইপিএলের নাম ব্যবহার করে বাজি ধরছে ইন্ডিয়াতে।

রাশিয়ার কিছু বাজিকরদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার জন্য এই পদ্ধতি ব্যবহার করা হচ্ছে।ভূয়া এই আইপিএলের ম্যাচগুলো ইউটিউবে দেখানো হতো। সবকিছুই করা হচ্ছে অাইপিএলের মত করে। মুম্বাই, চেন্নাই আর গুজরাটের জার্সি পড়ে মাঠে নামে তারা খেলছে যারা কেউই ত্রিকেটার নয়। ব্যবহার করা হচ্ছে ধারাভাষ্যকর। বিখ্যাত কমেন্টেটর হার্শা ভোগলের ভয়েস কপি করতে পারে এমন একজনকে ভাড়া করে আনা হয়েছে। প্রতিটি ম্যাচ খেলার জন্য একজনকে ৪০০ রুপি করে দেওয়া হচ্ছে।

পুলিশ জানিয়েছে এই ভূয়া আইপিএলের মূল হোতা শোয়েব নামের একজন। রাশিয়াতে ৮ মাস কাজ করে এসে এই লিগ শুরু করেছেন। টেলিগ্রামের মাধমে সরাসরি যোগাযোগ করে জুয়া ধরতো ওরা । ভূয়া আইপিএলে জড়িত থাকা চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বর্তমান খেলা থেকে দুনীতিকে বাঁচানো কঠিনই হয়ে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.