ওডিআই রেংকিং এ দুই ধাপ উন্নতি হল মেহেদী হাসান মিরাজের

আইসিসি বোলিং রেংকিংয়ে এক সময় দুই নম্বরে ছিলেন মেহেদী হাসান মিরাজ। ওডিআইতে বরাবরই দুর্দন্ত বোলিং করে থাকেন তিনি।

রান আটকানোর পাশাপাশি উইকেট শিকার করতেও পটু তিনি। গেলো ম্যাচে উইন্ডিজের বিপক্ষে ৯ ওভারে ৩৬ রান খরচ করে নিয়েছেন ৩ উইকেট। আর তাতেই র্র্যাংকিংয়ে উন্নতি হয়েছে মিরাজের। আইসিসি ওয়ানডে বোলিং র্র্যাংকিংয়ে ২ ধাপ উন্নতি করেছেন বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন মেহেদী হাসান।

৯ ওভারে দুই মেডেইন সহ ৩৬ রানে নিয়েছেন তিনটি উইকেট। যে কারণে প্রথম ওয়ানডে ম্যাচে ম্যাচের সেরা পুরস্কার পান মেহেদী হাসান মিরাজ। যার প্রভাব পড়েছে আইসিসি ওয়ানডে বোলিং র্র্যাংকিংয়ে। সাত নম্বর থেকে এক ধাপ উন্নতি করে ষষ্ঠ স্থানে পৌঁছে গেছেন মেহেদী হাসান। বর্তমানে ৬৭৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। তবে তিন ধাপ উন্নতি করে বোলিং র্র্যাংকিংয়ে শীর্ষ স্থানে উঠে গিয়েছেন ভারতের ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ। গতকাল ইংল্যান্ডের বিপক্ষে বল হাতে একাই তুলে নিয়েছেন ৬ উইকেট।

যার সুবাদে ৭১৮ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে উঠে গেছেন তিনি। ৭১২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ডের ফার্স্ট বোলার ট্রেন্ট বোল্ট। পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রীদি রয়েছেন তৃতীয় স্থানে। এছাড়াও ১১ তম স্থানে রয়েছেন সাকিব আল হাসান এবং ১৫ তম স্থানে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.