কাতার বিশ্বকাপ জিতে বাংলাদেশে উদযাপন করতে চায় আর্জেন্টিনা | Argentina

বাংলাদেশে দূতাবাস খোলার পাশাপাশি এইদেশের ফুটবল উন্নয়নের কাজ করতে যায় আজেন্টিনা।

এদেশে মেসি আর ম্যারাডোনা অগণিত সমর্থক দেখে কথাটি বলেছেন এদেশে নিযুক্ত আজেন্টিনার পররাষ্ট্র মহাসচিব। দুই দেশে কুটনৈতিক সম্পকের ৫০ বছর পূতি উপলক্ষে ফুটবল উন্নয়নের কাজ করার আশ্বাস দেন তিনি। এদেশে ফুটবল পাগল সমর্থকদের কোন কমতি নেই। ফুটবলের প্রতি ভালবাসা এদেশের মানুষের আবেগ আর অনুভুতি নাম। এদেশের মানুষের আজেন্টিনার ফুটবলের প্রতি ভালবাসার সবাই জানে।

এইবারের কাতার বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল আজেন্টিনা। এইবারের কাতার বিশ্বকাপের শিরোপা জিতে বাংলাদেশেও উদযাপনের কথা বলেছেন দেশটির পরারাষ্ট মহাসচিব। আজেন্টিনা ফুটবলে যতটা উন্নতি তার ঠিক বিপরিতে অবস্হানে বাংলাদেশে। ফুটবলে বাংলাদেশের অবস্হান একেবারের তলানীতে গিয়ে ঠেকেছে। এদেশের মানুষের ফুটবলের প্রতি ভালবাসার কোন কমতি নেই। কিন্তু ফুটবল উন্নয়নে এদেশে কাজ হচ্ছে না খুব একটা। এইবার আজেন্টিনার সাথে যোথভাবে ফুটবলের উন্নতির জন্য কাজ করলে সাফল্যর সম্ভবনা নিশ্চয় থাকবে।

এই পযন্ত আজেন্টিনা ফিফা বিশ্বকাপের শিরোপা জিতেছে দুইবার। সবশেষ ১৯৯০ সালে মারাডোনা নেতৃত্বে শিরোপা জিতেছিল তারা। এইবার কাতার বিশ্বকাপের শিরোপা জিতে বাংলাদেশে উদযাপনের জন্য আশায় বুক বেধে থাকতেই পারেন আজেন্টিনার সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published.