তামিম না খেললে শেষ ম্যাচে অধিনায়ক হবেন কে?

অধিনায়কত্ব নিয়ে বাংলাদেশের সমস্যাটা চিরাচায়িত। সহ-অধিনায়ক দিতে বিসিবির ব্যাপক অনীহা। টেস্ট দলে সহ-অধিনায়ক থাকলেও ওডিআই আর টি-টোয়ান্টি তা নেই।

হঠাৎ করে ক্যাপ্টান অসুস্থ বা ইনজুরিতে পড়লে বিকল্প অধিনায়ক কে হবেন ওইটা একটা ভাবনা বিষয় হয়ে দাড়ায়। উইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের পর একাদশের বাহিরে থাকা ত্রিকেটারদের সুযোগ দেওয়ার কথ বলছিলেন অধিনায়ক তামিম ইকবাল। অন্যদের সুযোগ করে দিতে প্রয়োজনের তিনি জায়গা ছেড়ে দিবেন। তামিমের কথাতে পরিষ্কার শেষ ওডিআইতে খেলবেন না তিনি। তামিম যদি না খেলেন তাহলে শে্ষ ওডিআইতে অধিনায়কত্ব করবে কে?

তামিম না থাকলে অধিনায়কত্ব দেওয়া হবে নতুন কাউকে। কিন্তু সবচেয়ে বড় প্রশ্নটা হচ্ছে অধিনায়কত্ব দেওয়া হবে কাকে। সেক্ষেত্রে অধিনায়কত্ব করার জন্য প্রথমে সামনে আসবে লিটন দাসের নাম। লিটন দাসকে টাইগারদের ভবিষৎ অধিনায়ক হিসেবে চিন্তা করছে। তার ধারাবাহিকতায় তাকে টেস্ট দলেন সহ -অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। শেষ ওডিআইতে মিরাজেরও অধিনায়কত্ব করার সম্ভবনা রয়েছে। ওডিআই ত্রিকেটে দুদান্ত পারফরমেন্স করেই চলছেন তিনি।

চলমান উইন্ডিজ সফরের ওডিআই সিরিজের লিডিং উইকেট টেকার তিনি। মিরাজে সফর অধিনায়কত্বের ইতিহাস সবারই জানা। মিরাজের উপর বাজি ধরতেই পারেন বিসিবি। এখন দেখার বিষয় শেষ ম্যাচে তামিম না খেললে লিটন নাকি মিরাজ বা অন্য কারও হাতে অধিনায়কত্ব দেওয়া হয়?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *