হোয়াইটওয়াশে মিশনে মাঠে নামবে টাইগাররা

টেস্ট এবং টি টোয়েন্টি ফরম্যাটে বারবার ব্যর্থ হলেও ওয়ানডেতে বাংলাদেশ দল মাঠে নামলেই বেড়ে যায় ম্যাচ জয়ের আত্মবিশ্বাস, বদলে যায় পুরো দলের শরীরী ভাষা।

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ দলের সামনে এবার সুযোগ থাকছে তৃতীয় এবং ১৩ বছর পর স্বাগতিকদের মাটিতে দ্বিতীয়বারের মতো তাদের ‘হোয়াইটওয়াশ’ করার। টাইগার ব্যাটার নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, শেষ ম্যাচটাও জিতে নিতে টাইগাররা দারুণ আত্মবিশ্বাসী ।প্রথম দুইটা সিরিজ আমাদের জন্য কঠিন ছিল। কিন্তু, ওয়ানডে সিরিজ শুরু করার আগে আমরা অনেক আত্মবিশ্বাসী ছিলাম। আলহামদুলিল্লাহ, প্রথম দুইটা ম্যাচে আমরা জিতেছি।

শেষ ম্যাচটাও জেতার চেষ্টা করব। দ্বিতীয় ওয়ানডে শেষে সংবাদ সম্মেলনে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছিলেন, শেষ ম্যাচে সাইড বেঞ্চে থাকা ক্রিকেটারদের তিনি একাদশে সুযোগ দিতে চান। শান্তর কথাতেও মিলেছে তারই আভাস। এ প্রসঙ্গে তিনি বলেন, “যদিও আমরা দুই ম্যাচে ভালো করেছি। তবে, এই সিদ্ধান্তটা পুরোপুরি কোচ, ক্যাপ্টেন, টিম ম্যানেজমেন্টের ওপর। আমরা যারাই খেলব, জেতার জন্যই খেলব। সবাইকে আমি বলব, এই ম্যাচ জেতার জন্য।” এর আগে উইন্ডিজকে দুইবার হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল টাইগাররা।

২০০৯ সালে তাদের মাটিতে প্রথমবার এরপর ২০২০ সালে ঘরের মাটিতে উইন্ডিজকে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছিল টাইগাররা। আগামীকাল তৃতীয় ম্যাচ জিতে তৃতীয়বারের মতো উইন্ডিজকে হোয়াইটওয়াশ করতে প্রস্তুত টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published.